Sunday, October 27, 2024
Magazine
More
    HomeEventটেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি কর্তৃক দ্বিতীয়বারের মতো আয়োজিত হলো "শার্প ইউর নলেজ উইথ...

    টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি কর্তৃক দ্বিতীয়বারের মতো আয়োজিত হলো “শার্প ইউর নলেজ উইথ ইন্ডাস্ট্রিয়াল এক্সপার্ট ২.০

    টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি (টিইএস) কর্তৃক বছর ঘুরতেই “শার্প ইউর নলেজ উইথ ইন্ডাস্ট্রিয়াল এক্সপার্ট ২.০” শিরোনামে একটি বৃহৎ সেমিনারের আয়োজন করা হয়।

    গতকাল রোজ শুক্রবার (২৫শে অক্টোবর, ২০২৪ইং) ঢাকার বাংলা মটরে অবস্থিত বিশ্বসাহিত্য কেন্দ্র প্রাঙ্গনে বিশদভাবে ইন্ডাস্ট্রিয়াল এক্সপার্টদের উপস্থিতিতে সেমিনারটি অনুষ্ঠিত হয়। টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির সিইও জনাব. মো: রিফাতুর রহমান মিয়াজী এবং সিওও জনাব. মো: মোরশেদ আলী খানের যৌথ প্রচেষ্টায় হুরাইন হাই টেকস লিমিটেড (যমুনা, গ্রুপ) এর চিফ মার্কেটিং অফিসার জনাব আবদুল হাকিম, ইপিলিয়ন গ্রুপের জেনারেল ম্যানেজার- এইচআর জনাব মো: শওকত ইকবাল,  অ্যাস্ট্রোটেক্স গ্রুপের হেড অফ সাপ্লাই চেইন এন্ড ওয়্যারহাউজ ম্যানোজমেন্ট আসাদুল হক শাওন, উতাহ নিটিং এন্ড ডায়িং লিমিটেড-উতাহ গ্রুপের এওপি প্রোডাকশন এন্ড মার্কেটিং জিএম জনাব মোহাম্মদ ফেরদৌস আলম উপস্থিত হয়। 

    সরেজমিনে দেখা যায়, টিইএস এর ট্যালেন্ট ম্যানেজমেন্টের এক্সিকিউটিভ আইরিন আক্তারের সঞ্চালনায় সেমিনার শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই শিক্ষণীয় দলভিত্তিক গেম সেগমেন্ট থাকে। পরবর্তীতে সকল ইন্ডাস্ট্রি এক্সপার্টদের বক্তব্য শুরু হতে থাকে। জনাব. মো: আসাদুল হক শাওন তার বক্তব্যে বর্তমান ইন্ডাস্ট্রির প্রতিকূলতা ও অনুকূলতা নিয়ে বিশদ আলোচনা করেন। এরপর জনাব মো: মোরশেদ আলী মার্চেনডাইজিং পদ নিয়ে বিস্তারিত বক্তব্য রাখেন। পরবর্তীতে ভার্সিটি জীবন থেকেই লক্ষ্য ঠিক করার উদ্দেশ্যে উপস্থিত শিক্ষার্থীদের আহ্বান করেন জনাব. মো: রিফাতুর রহমান মিয়াজী। কীভাবে ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে হবে এবং তীক্ষ্ণতার সাথে জীবনে এগিয়ে যেতে হবে; এসকল বিষয়ে স্ব-অভিজ্ঞতা তুলে ধরেন জনাব মো: ফেরদৌস আলম। জনাব মো: শওকত ইকবাল শিক্ষাজীবনেই দৃঢ় লক্ষ্যের সাথে কাজকে ভালোবেসে এগিয়ে যেতে আহ্বান করেন। তাছাড়াও একজন এইচআর হিসেবে তিনি ফ্রেশারদের মধ্যে কোন কোন বিষয় থাকলে পছন্দ করবেন; সে ব্যাপারে “সেভেন-ই” সম্পর্কে জানান। সবশেষে ইয়াকুব আলী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের দুইটি কবিতা আবৃত্তির মাধ্যমে বক্তব্য শুরু করেন জনাব আবদুল হামিদ। তিনি টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটিকে সাধুবাদ জানান এমন অনুষ্ঠান আয়োজনের জন্য। পাশাপাশি তিনি সকলকে আত্মবিশ্বাস ও আত্মচর্চাসহ জীবনে সফল হওয়ার বিভিন্ন উপায় অবলম্বন করতে বলেন। অনুষ্ঠানজুড়ে উপস্থিত ইন্ডাস্ট্রিয়াল এক্সপার্টদের স্মারক সম্মানতা দ্বারা সম্মানিত করা হয়। 

    উক্ত অনুষ্ঠানের ফটোগ্রাফি পার্টনার হিসেবে ছিলো নিটার ফিল্ম এন্ড ফটেগ্রাফি সোসাইটি (এনএফপিএস), মিডিয়া পার্টনার হিসেবে ছিলো টেক্সটাইল টুডে এবং টেক্সটাইল ফোকাস, ম্যাগাজিন পার্টনার হিসেবে ছিলো টেক্সটাইল উইভ। 

    দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি থাকায় নিজেদের মধ্যে পরিচিতি বাড়ার সুযোগ হয়েছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। শিক্ষাজীবনেই এমন সেমিনার ভবিষ্যৎ চাকরির জীবনে গুরুত্বপূর্ণ পরিবর্তন আনতে সক্ষম বলেও আশাবাদী সকল শিক্ষার্থী।

    প্রতিবেদক: লাবিবা সালওয়া ইসলাম
    ২য় বর্ষ, ডিপার্টমেন্ট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, নিটার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    Related News

    - Advertisment -

    Most Viewed